Support 4thPillars

×
  • আমরা
  • নজরে
  • ছবি
  • ভিডিও

  • শর্ট ফিল্ম: Rubaru

    শুভস্মিতা কাঞ্জী | 01-12-2020

    রুবরু শর্ট ফিল্মের পোস্টার

    সফলতা, ব্যর্থতা দুই’ই মানুষের জীবনে অঙ্গাঙ্গী ভাবে জড়িয়ে আছে। কিন্তু যখন একের পর এক ব্যর্থতা আসে তখন? ফেলে আসা দিনের সাফল্যের কথা আমরা বেমালুম ভুলে যাই, ক্রমশ হতাশায় ডুবতে থাকি। বেছে নিতে চাই কোনও চরমতম পথ, কিন্তু তারপর? তারপর সবটা শেষ হয় নইলে নতুন করে শুরুর সূচনা হয়। কিন্তু এই সমস্তটা কি শুধুই ‘সাধারণ’ মানুষের হয়? নাকি একই সমস্যার ভুক্তভুগী ‘তারকা’রাও? তাদের জীবনে হতাশা কী ভাবে আসে, কেন আসে, কী হয় তখন, সেই গল্পই বলল লার্জ শর্ট ফিল্মস নিবেদিত ‘রুবরু’‘রুবরু’ শব্দের অর্থ হচ্ছে মুখোমুখি হওয়া। এই শর্ট ফিল্মটিতে টিসকা চোপড়া কী ভাবে বাস্তবের সঙ্গে মুখোমুখি হয়, ব্যর্থতার মুখোমুখি হয় এবং তারপর তার জীবনে কী বদল আসে তাই দেখানো হয়।

     

     

    রাধা মালহোত্রা (টিসকা চোপড়া) ছোট থেকেই ভীষণ সুন্দরী, নানা প্রতিযোগিতা ইত্যাদি জিতেছে সে। ছোট থেকে সে একটা কথাই শুনে বড় হয়েছে, এই সৌন্দর্যের কারণেই নাকি সে ‘স্টার’ হবে একদিন। খুব নাম ডাক হবে তার। হয়েছেও, সে বর্তমানে একজন নামকরা অভিনেত্রী তার রূপের গুনে, কিন্তু অভিনয়? অভিনয় সে জানে না ঠিক মতো, তাই তাকে কথা শুনতে হয়। একের পর এক সিনেমা থেকে বাদ পড়ে যেতে থাকে একটা সময়ে, অবশ্য তার নেপথ্যে তার সম্পর্কের ভাঙাগড়াও জড়িত। সবটা মিলিয়ে যখন সে চরম হতাশার অন্ধকারে ডুবে যাচ্ছে, তখন তার কাছে একটি নাটক করার সুযোগ আসে, এবং সেই চরিত্র ও তার সংলাপের মধ্যে নিজেকে খুঁজে পায় সে। ঠিক করে স্ক্রিপ্টের মতোই তার জীবন শেষ করে দেবে সে, দেয়ও। সে গুলিবিদ্ধ করে মেরে ফেলে তার হতাশা, ভেঙে পড়া সত্তাকে। নতুন করে নিজেকে ভেঙে গড়ে তুলতে শুরু করে একজন প্রকৃত অভিনেত্রী হিসেবে, যার শুধু রূপ নেই, গুনও আছে। এবং সবশেষে কী ভাবে সাফল্য আবারও তার কাছে ধরা দেয়, তাইই দেখায় এই শর্ট ফিল্মটি। 

     

    টিসকা চোপড়ার অভিনয় নজরকাড়া। বিশেষত যখন সে নিজের মুখোমুখি হবে আয়নায়, নিজেকে ভেঙে নতুন করে গড়ে তোলার পর সে যখন সাফল্য পাবে, তখন তার যে অভিব্যক্তি তা অসাধারণ। স্ক্রিপ্ট ভীষণই টানটানআবারও এই গল্পটি বুঝিয়ে দিল কী ভাবে আমাদের রিল লাইফ আর রিয়েল লাইফ মিলেমিশে একাকার হয়ে যায় অনেক সময়।

       

    শুভস্মিতা কাঞ্জী - এর অন্যান্য লেখা


    পরবর্তীকালে পুলিশ এসে তাকে নিয়ে যায়। কিন্তু যাওয়ার সময় পুলিশের সামনেই হুমকি দিয়ে যায়

    বর্ষশেষের আগের রাতে রূপম ইসলাম তাঁর ভক্তদের উপহার দিয়ে গেলেন এক অনন্য সঙ্গীতময় সন্ধ্যা।

    অসংখ্য গান এবং অ্যালবামের মধ্যে আন্তর্জাতিক স্তরে নিজেদের জায়গা তৈরি করল ক্রসউইন্ডস

    এবারের দীপাবলি ধোঁয়াহীন রাখার বিষয়ে কলকাতা হাইকোর্টের নির্দেশে খুশি চিকিৎসক, জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা

    বিধানসভা ভোট এবং করোনার কারণে পিছিয়ে গেছে মাধ্যমিক উচ্চমাধ্যমিক, কিন্তু রয়ে গিয়েছে অনেকগুলো প্রশ্ন

    ইচ্ছেপূরণের গল্প দেখাল ‘ঘরেলু’ শর্ট ফিল্মটি। 

    শর্ট ফিল্ম: Rubaru-4thpillars