Support 4thPillars

×
  • আমরা
  • নজরে
  • ছবি
  • ভিডিও

  • করোনার সাংবাদিক সম্মেলন

    শুভস্মিতা কাঞ্জী | 18-04-2021

    প্রতীকী ছবি।

    সাংবাদিকদের ভিড়ে দাঁড়াতে পারছিলাম না জানেন। কে আসেনি, গোটা দেশের সাংবাদিকরা ভিড় জমিয়েছিলেন সেই ‘করোনার সাংবাদিক সম্মেলনে’। কী চমকালেন তো? ঠিকই শুনেছেন, গতকাল করোনা একটা প্রেস মিট করে দেশের নেতা-নেত্রীদের ধন্যবাদ জানিয়েছেন। 

     

     

    গত বছর মার্চ এপ্রিলে করোনা ছিল সাংবাদিকদের একমাত্র হট টপিক। সংবাদপত্রের প্রথম পাতা থেকে প্রাইম টাইম, সবেতেই তিনি বিরাজমান। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে নভেম্বর ডিসেম্বরের দিকে তার স্থান হয় দ্বিতীয় কিংবা তৃতীয় পাতায়। ওই ইয়ে ইম্পর্টেইন্স হারিয়ে ফেলেছিল। কিন্তু এত বছর পর এত কষ্ট করে একটা রোগ এত হইচই বাঁধাল আর সে এত সহজে বিদায় নেবে? হয় নাকি? 

     

     

    আমাদের দেশের নেতারা কত উদার, সব দিকে কত ভাবেন। তাই তো তাঁরাই আবার করোনাকে প্রাইম টাইমে ফিরিয়ে আনলেন। ভোট চলছে, মিটিং মিছিলের সঙ্গে করোনা বাড়ছে। বাড়ছে মৃত্যু মিছিল। এদিকে হসপিটালে বেড নেই। নিন্দুকেরা বলছে এটা করোনার দ্বিতীয় ঢেউ টেউ না, এক্কেবারে সুনামি। 

     

     

    তাই গতকাল করোনা দেশবাসী আর নেতা-নেত্রীদের ধন্যবাদ জানাতে একটা সাংবাদিক সম্মেলন করে, তার হারানো সম্মান ফিরিয়ে দেওয়ার জন্য। তাকে দেশ থেকে হারাতে না দেওয়ার জন্য। নেতারা যেভাবে মানুষের ভাল করতে চেয়েও তাদের প্রাণের কথা ভাবছেন না, এতে করোনা নাকি আপ্লুত। এখন থেকে নাকি রোজ আবার ওকে টিভিতে আর প্রথম পাতায় দেখা যাবে। তাই সে খুশি। 

     

     

    কাল সেই সাংবাদিক সম্মেলন থেকে ফিরে আমিও খুশি খুশিই ছিলাম, শত হোক করোনা তার হারানো মর্যাদা ফিরে পেল আবার। খানিক ক্লান্তও। কিন্তু হয়েছে কী! আজ সকাল থেকে গন্ধ টন্ধ বিশেষ পাচ্ছি না। কী হল বলুন তো? করোনার দয়া নাকি?


    শুভস্মিতা কাঞ্জী - এর অন্যান্য লেখা


    হাল ফেরানোর আবেদন জানাতে বামেদের এবার নতুন গান লুঙ্গি ডান্সের প্যারোডি।

    রাজ্যটা এখন চিড়িয়াখানা নাকি সার্কাসে পরিণত হয়েছে তা নিয়ে অনেকের মনেই ধন্দ।

    ভোট পুজোর আগে এই ছড়া, কার্টুন, ইত্যাদির মধ্যে দিয়েই বাংলার সুস্থ সংস্কৃতির পরিচয় পাওয়া যাচ্ছে।

    ‘বিজেপিকে তাড়াব এই ভোটে’ গানের কথায় বিজেপিকে তুলোধোনা করেছেন এই প্যারোডির স্রষ্টারা।

    হোয়াটসঅ্যাপ, টেলিগ্রামকে ছাপিয়ে সিগন্যাল এখন জনপ্রিয়তার শীর্ষে।

    করোনার সাংবাদিক সম্মেলন-4thpillars

    Subscribe to our notification

    Click to Send Notification button to get the latest news, updates (No email required).

    Not Interested